February 4, 2023
Sevoke Road, Siliguri
উত্তরবঙ্গ ঘটনা দার্জিলিং রাজনীতি

Politics : বালি পাথর নিয়ে দুই রাজনৈতিক দলের ঝামেলায় উত্তপ্ত শিলিগুড়ি

শিলিগুড়ি , ৩ জানুয়ারী : বালি পাথর নিয়ে দুই রাজনৈতিক দলের ঝামেলায় ফের উত্তাপ ছড়াল সমতলে | অভিযোগ মাফিয়ারাজের । পরিস্থিতি খতিয়ে দেখতে গিয়ে আহত হলেন শিলিগুড়ি পুরনিগমের ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর তথা পুরনিগমের বিরোধী দলনেতা অমিত জৈন বলে অভিযোগ । শাসক দলের কর্মীরা তার ওপর হামলা চালিয়েছে বলে অভিযোগ BJP এর ।

মঙ্গলবার , শিলিগুড়ি জেলা হাসপাতালে চিকিৎসাধীন বিরোধী দল নেতাকে দেখতে পৌঁছান মাটিগাড়া নকশালবাড়ির বিধায়ক তথা বিজেপির শিলিগুড়ি সাংগঠনিক জেলা কমিটির সভাপতি আনন্দময় বর্মন ।

অমিত জৈন জানান , গতকাল রাতে তার ওয়ার্ড থেকে এক ব্যক্তি তাকে ফোন করে জানান বালি পাথর নিয়ে কিছু সমস্যার কারণে বেশ কয়েকজন তার বাড়ি ঘেরাও করেছে । তা শুনেই ঘটনাস্থলে পৌঁছান অমিত জৈন। সেই সময় তাদের সঙ্গে কথা বলার চেষ্টা করলে তাকে মারধর করা হয় বলে তিনি অভিযোগ করেন তিনি । তার অভিযোগ শাসক দল অর্থাৎ তৃণমূল কংগ্রেসের কর্মীরাই এই কাজ করেছে । ওই ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর প্রদীপ গোয়েলের নেতৃত্বে এই কাজ হয়েছে বলে তার অভিযোগ ।

গতকাল রাতে তাকে আহত অবস্থায় শিলিগুড়ি জেলা হাসপাতালে ভর্তি করা হয় । এদিন তার সঙ্গে দেখা করার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে আনন্দময় বর্মন বলেন , বিরোধীদের দমন করার জন্য এই কাজ করছে শাসকদল। এই ঘটনা নিন্দনীয়। দোষীদের যাতে শাস্তি হয় দলগতভাবে সেই পদক্ষেপ গ্রহণ করা হবে।

অন্যদিকে, ঘটনার খবর পেয়ে শিলিগুড়ি জেলা হাসপাতালে যান দার্জিলিং জেলা কংগ্রেসের সভাপতি শঙ্কর মালাকার। তিনিও এই ঘটনার নিন্দা করেছেন। তিনি বলেন, “এর আগে শিলিগুড়ির রাজনীতিতে কখনও এমন হয়নি । এখন বিরোধীদের আক্রমণ করা হচ্ছে , যা কখনই মেনে নেওয়া যায় না।”

অপরদিকে সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন প্রদীপ গোয়েল । তিনি বলেন , এই সম্পর্কে তার কিছু জানা নেই । স্থানীয়রা ক্ষোভে এই কাজ করেছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *