January 28, 2023
Sevoke Road, Siliguri
ঘটনা

Siliguri : বিক্ষোভে PHE বিভাগের কর্মীরা

শিলিগুড়ি , ২২ ডিসেম্বর : সঠিক প্রভিডেন্ট ফান্ড পরিসেবা দেওয়ার দাবিতে শিলিগুড়িস্থিত PHE মেকানিক্যাল চিফ ইঞ্জিনিয়ার দপ্তরের সামনে অবস্থান বিক্ষোভে সামিল হল PHE বিভাগের কর্মীরা । উত্তরবঙ্গ PHE মেকানিক্যাল ওয়ার্কার্স ইউনিয়নের পক্ষ থেকে বলা হয় , পশ্চিমবঙ্গে PHE পানীয় জল পরিসেবার সঙ্গে যুক্ত প্রায় ২২০০০ পাম্প অপারেটর , ভালব অপারেটর ও COD গার্ড রয়েছে ।

সম্প্রতি তারা প্রভিডেন্ট ফান্ড দেওয়া নিয়ে সরকারি যেই নির্দেশিকা জারি হয়েছিল সেই কাগজ হাতে পায় । যেখানে তারা দেখেন ২০১১ সালের নভেম্বর মাসে প্রভিডেন্ট ফান্ড দেওয়ার নির্দেশিকা জারি করেছিল রাজ্য সরকার | কিন্তু তাদের অভিযোগ এখনও পর্যন্ত তারা PF সংক্রান্ত কোনো সুবিধা পায়নি । শুধু তাই নয় , অবসরের পর পেনশন সংক্রান্ত সুবিধা থেকেও তারা বঞ্চিত ।

শীঘ্রই PF এর সঠিক পরিসেবা প্রদানের দাবিতে অবস্থান বিক্ষোভে সামিল হন তারা । এই বিষয়ে তারা ইতিমধ্যেই জনস্বাস্থ্য ও কারিগরি বিভাগের মন্ত্রীকেও চিঠি দিয়েছিলেন | কিন্তু তারা সদুত্তর পায়নি বলে অভিযোগ । দ্রুত তাদের দাবি মানা না হলে আগামী দিনে কর্মবিরতি রেখে বৃহত্তর আন্দোলনে নামার হুমকি দিয়েছে বিক্ষোভকারী কর্মীরা । পরবর্তীতে তারা একটি স্বারকলিপিও তুলে দেয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *