February 4, 2023
Sevoke Road, Siliguri
অপরাধ উত্তরবঙ্গ

ISI Agent : আইএসআই সন্দেহে ধৃত জঙ্গি গুড্ডু কুমারের আসল নাম মহম্মদ শাকিল

শিলিগুড়ি , ২২ ডিসেম্বর : শিলিগুড়ি থেকে গ্রেপ্তার হওয়া আইএসআই জঙ্গি গুড্ডু কুমারের আসল নাম মহম্মদ শাকিল । এই তথ্য মিলেছে এসটিএফ সূত্রে । গতকাল গুড্ডু কুমারকে গ্রেপ্তার করে আদালতে তোলার পরেও পুলিশ জানতে পারেনি যে গুড্ডুর আসল নাম মহম্মদ শাকিল । এসটিএফ এর সন্দেহ হওয়ায় তার মেডিকেল টেস্ট করানো হয় । সেই মেডিকেল টেস্টেই জানা যায় , গুড্ডু কুমার এর আসল পরিচয় ।

অবশেষে এফটিএফকে গুড্ডু কুমার জানায় তার আসল নাম মহম্মদ শাকিল । শিলিগুড়িতে ঘাঁটি গেড়েছিল সে আইএসআই এজেন্ট হিসেবে । গোপন সূত্রের খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে শিলিগুড়ি থেকে ওই আইএসআই এজেন্টকে বুধবার গ্রেপ্তার করে এসটিএফ । বুধবার ধৃতকে জলপাইগুড়ি আদালতে তোলা হয় । তদন্তের স্বার্থে ধৃতকে ১৪ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক । অভিযুক্ত মহম্মদ শাকিল ওরফে গুড্ডু কুমার শিলিগুড়ি পুরনিগমের ২৪ নম্বর ওয়ার্ডে একটি বাড়িতে ভাড়া থাকত । আজ সেই বাড়ি এবং পার্শ্ববর্তী এলাকায় অভিযুক্তকে নিয়ে তল্লাশি চালায় এসটিএফ ।


ধৃত বিহারের চম্পারণের বাসিন্দা । কিন্তু এখানেও এসটিএফ এর রয়েছে সন্দেহ । শিলিগুড়ি পুর এলাকার ২৪ নম্বর ওয়ার্ডের ভারত নগর এলাকার একটি ভাড়া বাড়িতে থাকত সে । শিলিগুড়ি শহরে ই রিক্সা চালাত । তার গতিবিধি যাতে কারও নজরে না আসে সেই লক্ষ্যে ওই আইএসআই এজেন্ট শিলিগুড়ি শহরে ই রিকশা চালক হিসেবেই শহরে অবাধ বিচরণ করত বলেই এসটিএফ জানিয়েছে ।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে তথ্য পেয়ে এসটিএফ অভিযান চালিয়ে মহম্মদ শাকিল ওরফে গুড্ডু কুমারকে গ্রেপ্তার করেছে । এই পাকিস্তানি চর শিলিগুড়ি এবং সংলগ্ন এলাকায় সেনাবাহিনী এবং বিএসএফের সমস্ত তথ্য পাকিস্তানকে পাঠাত বলে প্রাথমিক তদন্তে জানা গিয়েছে । এর সঙ্গে আরও কেও জড়িয়ে রয়েছে কিনা তারও তদন্ত শুরু হয়েছে । মহম্মদ শাকিল যে বাড়িতে ভাড়া থাকত সেই বাড়িতে সে টিউশন করত বলেও জানা গিয়েছে | উচ্চ শিক্ষিত মহম্মদ শাকিল ঠিক কোথায় পড়াশোনা করেছে এবং তার আসল বাড়ি কোথায় তার তদন্ত শুরু করেছে এস টি এফ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *