February 4, 2023
Sevoke Road, Siliguri
উত্তরবঙ্গ দার্জিলিং রাজনীতি

Court Order : দার্জিলিং পুরসভায় বোর্ড গঠনে বাধা রইল না গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার

শিলিগুড়ি , ১১ জানুয়ারী : অগণতান্ত্রিকভাবে দার্জিলিং পুরসভার চেয়ারম্যান কে চেয়ারম্যান পদ থেকে সরানো হয়েছে , এই দাবি নিয়ে হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে মামলা করেছিলেন দার্জিলিং পুরসভার প্রাক্তন চেয়ারম্যান রিতেশ পোর্টেল । তবে এবার জলপাইগুড়ি সার্কিট বেঞ্চ সেই মামলাকে খারিজ করে দিল।

বুধবার দার্জিলিঙে ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা দলের সাধারণ সম্পাদক অমর লামা সাংবাদিক বৈঠক করে বলেন এর আগে ২৬ ডিসেম্বর হাইকোর্ট হামরো পার্টি দলের মামলাকে খারিজ করে দিয়েছিল আদালত । তারপর ২৮ ডিসেম্বর দার্জিলিঙ পুরসভায় বোর্ড সভার মধ্যে দিয়ে চেয়ারম্যান রিতেশ পোর্টেলকে পদচ্যুত করা হয় । এরপরই তিনি এই বোর্ড সভাকে অগণতান্ত্রিক আখ্যা দিয়ে হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে মামলা করেছিলেন অবশেষে সেই মামলার খারিজ করে দিল আদালত । এবার দার্জিলিং পুরসভায় বোর্ড গঠনে আর কোন বাধা রইল না ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা দলের।

অন্যদিকে এবার দার্জিলিং পুরসভার বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যাওয়া কথা ঘোষণা করেছেন হামরো পার্টি দলের সভাপতি অজয় এডওয়ার্ড । তবে এদিন এই বিষয়ে ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা দলের সভাপতি অনিত থাপা বলেন , গণতান্ত্রিক দেশে যে কোন দলের অধিকার রয়েছে আদালতে যাওয়ার। আমরা কাউকে আটকাচ্ছি না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *