October 2, 2023
Sevoke Road, Siliguri
অপরাধ উত্তরবঙ্গ ঘটনা

Confiscation : ফের বাজেয়াপ্ত বিলুপ্ত প্রায় ৮ কেজি মৃত সিন্ধু ঘটক

শিলিগুড়ি , ২৮ জানুয়ারী : শিলিগুড়ি সংলগ্ন নকশালবাড়ি ব্লকে অভিযান চালিয়ে কার্শিয়াং বন বিভাগের ঘোষপুকুর , টুকুরিয়াঝার রেঞ্জ ও ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল ব্যুরো প্রায় পাঁচ কেজি মৃত সিন্ধু ঘটক বাজেয়াপ্ত করে সম্প্রতি । এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে ফইজ আহমেদ নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করে বনদপ্তর | ধৃতকে জিজ্ঞাসাবাদ করতেই উঠে আসে নতুন তথ্য । পাচারকারীদের ছক ছিল নেপাল হয়ে চীনে পাচার করার ।

নয়া তথ্য অনুযায়ী ফের একবার বাজেয়াপ্ত করা হল প্রায় ৮ কেজি বিলুপ্ত প্রায় মৃত সিন্ধু ঘটক বা সি হর্স । ঘটনায় ইতিমধ্যে তিনজকে গ্রেপ্তার করেছে বনদপ্তর । পলাতক এক। প্রাথমিকভাবে বনকর্মীরা মনে করছেন পলাতক অভিযুক্ত এই পাচার চক্রের স্থানীয় কিংপিং। তার খোঁজে তল্লাশি শুরু হয়েছে ।

একের পর এক অভিযানে বিলুপ্তপ্রায় মৃত সিন্ধু ঘটক বাজেয়াপ্ত হওয়ার ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। এই পাচার চক্রের জাল কতদূর ছড়িয়ে রয়েছে তা জানতে খোঁজ শুরু করেছে বনদপ্তর ।

এই ঘটনায় পৃথকভাবে অভিযান চালিয়ে দার্জিলিং-এর রঙ্গীত চা বাগান এলাকার বাসিন্দা জীবন থাপা , জোরবাংলোর বাসিন্দা সুজিত তামাং এবং নকশালবাড়ির বাসিন্দা কঙ্কন রাহাকে গ্রেপ্তার করা হয়েছে।

নতুন করে ফের প্রায় ৮ কেজি মৃত সিন্ধু ঘটক বা সি হর্স বাজেয়াপ্ত হওয়ার ঘটনায় এবার অন্য অভিযুক্ত মনোজের খোঁজ শুরু করেছে বনদপ্তর ।

এ বিষয়ে বনদপ্তরের কার্সিয়াং ডিভিশনের ডিএফও ড: হরিকৃষ্ণণ জানান , তদন্ত চলছে ।


					

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *