February 24, 2024
Sevoke Road, Siliguri
উত্তরবঙ্গ দার্জিলিং রাজনীতি

Gorkhaland : গোর্খাল্যান্ড এখন রাজনৈতিক ইস্যু : অনীত থাপা

শিলিগুড়ি , ২৮ জানুয়ারী : গতকালই আনুষ্ঠানিকভাবে জিটিএ চুক্তি থেকে সই প্রত্যাহার করেছে মোর্চা । তার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই সাংবাদিক বৈঠকে সুর চড়ালেন অনীত থাপা ।

বিরোধী জোটকে কটাক্ষ করে অনীত থাপা জানান , ঘোলা জলে মাছ ধরার চেষ্টা চলছে পাহাড়ে । তার কথায় , এই জোট গোর্খাল্যান্ড আদায়ের জন্য নয় , এই জোট বিজিপিএম এবং অনীতকে ধ্বংস করার চেষ্টা ।

শনিবার শহর শিলিগুড়ি সংলগ্ন পিন্টেল ভিলেজে আয়োজিত এক সাংবাদিক বৈঠকে উপস্থিত হয়ে অনীত থাপা বলেন , কেউ একজন সই তুলে নিলে কোনও প্রভাব পড়বে না।

অন্যদিকে, গোর্খাল্যান্ড ইস্যুতে বলেন , গোর্খাল্যান্ড এখন রাজনৈতিক ইস্যু। আমি গোর্খা হিসেবে গোর্খাল্যান্ডের পক্ষে। তবে এভাবে গোর্খাল্যান্ড আদায় করা যায় না। তাই আমি উন্নয়নের স্বার্থে পাহাড়ে কাজ করে যাব।

এ প্রসঙ্গে শিলিগুড়ি বিধায়ক শংকর ঘোষ বলেন , “GtA পরিচালনা তৃণমূল নিজের হাতে রাখতে চেয়েছিল। সেই দপ্তরের কাজই তারা হাতে নিয়েছে যাতে রাজ্য সরকার বা TMC নেতারা কাটমানি খেতে পারে। বিলম্বিত বোধোদয় হয়েছে মোর্চার। ভারতবর্ষের উন্নয়ন নরেন্দ্র মোদির হাত ধরেই হবে। ফলে এক্ষেত্রে সকলকে একসঙ্গে বসে পাহাড়ের রাজনৈতিক সমস্যা নিয়ে আলোচনা করা প্রয়োজন।

পাল্টা গোর্খা জনমুক্তি মোর্চার সাধারণ সম্পাদক রোশন গিরি বলেন , অনিত থাপার কথা ঠিক নয়। GTA তে কি হওয়া উচিত সেই বিষয়ে মুখ্যমন্ত্রীকে জানানো হয়েছিল | কিন্তু কর্ণপাত করেননি তিনি। GTA অনেক দুর্নীতি হয়েছে । তাই সেখান থেকে সমর্থন প্রত্যাহারের জন্য তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী সহ প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতিকেও চিঠি পাঠিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *