February 4, 2023
Sevoke Road, Siliguri
জীবনধারা

Examination : মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বিহারি কল্যাণ মঞ্চের উদ্যোগ

শিলিগুড়ি , ১৮ ডিসেম্বর : সামনে মাধ্যমিক পরীক্ষা তার আগে পরীক্ষার্থীদের বিভিন্ন বিষয় পড়াশুনো ব্যবস্থা করলে বিহারি কল্যাণ মঞ্চ শিলিগুড়ি সংগঠন । রবিবার মঞ্চের পক্ষ থেকে শহরের গুরুংবস্তির নিবেদিতা রোডে একটি বিদ্যালয়ে এই ব্যবস্থা গ্রহণ করা হয় । সপ্তাহে তিনদিন হিন্দি ভাষি পড়ুয়াদের জন্য সকল বিষয় , পাশাপাশি বাংলা ভাষিদের জন্য ইংরাজি ও গনিত শিক্ষার ব্যবস্থা রয়েছে ।

দুস্থ পরিবারের পড়ুয়ারা বিনা খরচে পড়াশোনার সঙ্গে পরিক্ষার প্রস্তুতি নিতে পারবে এই শিবির থেকে। কার্যত শহরে ৪৭ ওয়ার্ডের প্রায় ২৫০ জন পড়ুয়া এই সুবিধা পাচ্ছে। স্কুলে পড়াশোনা সাথে যারা টাকা খরচ করে বাইরের শিক্ষক নিয়ে পড়তে পারেনা সে সমস্ত পরিবারের কথা মাথায় রেখে বিহারি কল্যাণ মঞ্চের এই উদ্যোগ।

বিগত বছর গুলোতে সংক্রমণের ফলে দু’বছর এই উদ্যোগ বন্ধ থাকলেও এবছর আরার নতুন করে পিছিয়ে পড়া পরিবারের কথা মাথায় রেখে মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য এই উদ্যোগ গ্রহন করা হয়। এদিন গুরুংবস্তির একটি স্কুলে অনুষ্ঠানের মধ্যে দিয়ে এই শিবির করা হয়। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিহারি কল্যাণ মঞ্চের সভাপতি বিপিন বিহারি গুপ্তা, সম্পাদক করমবীর সিং সহ বিপিন গুপ্তা, ৪০ নম্বর ওয়ার্ড কাউন্সিল রাজেশ প্রসাদ ছাড়াও একাধিক শিক্ষক ও আইনজীবীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *