January 28, 2023
Sevoke Road, Siliguri
উত্তরবঙ্গ ঘটনা

Siliguri : বেঁচে থাকতে বেআইনি কাজ হতে দেবেন না : গৌতম দেব

শিলিগুড়ি , ১৫ ডিসেম্বর : শিলিগুড়ি শহর সংলগ্ন ডাবগ্রাম ফুলবাড়ি বিধানসভা এলাকার সাহুডাঙ্গী অধিকারপল্লীতে বসবাসকারীদের উচ্ছেদ করে দিয়ে কারখানা তৈরি করছে এক বেসরকারি সংস্থা । এই অভিযোগ পেয়ে বৃহস্পতিবার ওই এলাকা পরিদর্শনে যান শিলিগুড়ির মেয়র গৌতম দেব । এদিন তিনি এলাকাবাসীদের স্পষ্ট জানিয়েছেন যে তিনি বেঁচে থাকতে এই বেআইনি কাজ কখনই হতে দেবেন না । তার আশ্বাসে খুশি স্থানীয়রা ।


এলাকায় একটি কারখানা তৈরি করছে একটি বেসরকারি সংস্থা । তার জন্যই সেখানে বসবাসকারীদের উচ্ছেদ করে দেওয়া হচ্ছে । অভিযোগ আরও ওঠে যে সেখানে থাকা সাহু নদীর গতিপথ পরিবর্তন করে দেওয়া হয়েছে , যা একেবারেই বেআইনি । এই অভিযোগ মেয়র গৌতম দেবের কাছে তুলে ধরেন স্থানীয়রা ও একাধিক রাজনৈতিক দলের নেতৃত্ব ।

সম্প্রতি স্থানীয়দের সমর্থনে ওই এলাকায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায় ভারতীয় জনতা পার্টি । সেই অভিযোগের ভিত্তিতেই এদিন এলাকা পরিদর্শন করেন মেয়র ।

পরিদর্শন শেষে মেয়র বলেন , এখানে ৪৬ টি পরিবার ছিল কিছু তাদের ভয় দেখিয়ে টাকা দিয়ে সরিয়ে দেওয়া হয়েছে , এখন ৮টি পরিবার রয়েছে । বেআইনিভাবে ঝোড়ার গতিপথ পরিবর্তন করে দেওয়া হয়েছে । এই বেআইনি কাজ কখনই মেনে নেওয়া যাবে না । কাজ বন্ধ থাকবে যতক্ষণ না তারা কোনো আইনি কাগজ দেখাতে পারবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *