February 4, 2023
Sevoke Road, Siliguri
অপরাধ উত্তরবঙ্গ ঘটনা

Custom : বাজেয়াপ্ত প্রায় দেড় হাজার কিলো ইলিশ মাছ

শিলিগুড়ি , ১৮ জানুয়ারী : কাস্টম ডিপার্টমেন্টের বড় সাফল্য | বাজেয়াপ্ত প্রায় দেড় হাজার কিলো ইলিশ মাছ ।

পশ্চিমবঙ্গে ইলিশ মাছের সিজন জুন থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত । এছাড়া বছরের বাকি যে সময় গুলিতে ইলিশ মাছ পাওয়া যায় , সেই মাছগুলি বেশিরভাগ ক্ষেত্রেই নিয়ে আসা হয় বাংলাদেশ ও মায়ানমার থেকে ।


তবে বেশ কয়েকদিন ধরে বাংলাদেশ মায়ানমার থেকে চোরা পথে ট্যাক্স ফাঁকি দিয়ে নিয়ে আসা হচ্ছিল ইলিশ মাছ । সূত্রের খবর ভারত মায়ানমার মোড় বর্ডার এলাকা দিয়ে চোরা পথে বিদেশী ইলিশ ভারতে নিয়ে আসছিল চোরাকারবারীরা । তারপর সেখান থেকে বাসে লোড করে মাছগুলিকে পৌঁছে দেওয়া হচ্ছিল শহরের বুকে বিভিন্ন বাসস্ট্যান্ডে । তারপর সেখান থেকে ছোট গাড়ি করে মাছগুলি পৌঁছে যাচ্ছিল শিলিগুড়ি রেগুলেটেড মার্কেটে । বহুদিন ধরেই এমন খবর ছিল রেগুলেটেড মার্কেট কমিটির কাছে ।

গতকাল সাতটি ছোট গাড়ি করে রেগুলেটেড মার্কেটে ইলিশ মাছ প্রবেশ করতেই , রেগুলেটেড মার্কেট কমিটি মাছের কাগজ দেখতে চায় । কিন্তু সেই মাছ গুলির কোন বৈধ কাগজ দেখাতে পারেনি গাড়ির চালকরা । তৎক্ষণাৎ রেগুলেটেড মার্কেট কমিটির পক্ষ থেকে খবর দেওয়া হয় কাস্টম ডিপার্টমেন্টে ।

কাস্টমসের আধিকারিকারা ঘটনাস্থলে পৌঁছে সমস্ত কিছু যাচাই করে দেখে বাজেয়াপ্ত করে প্রায় দেড় হাজার কিলো ইলিশ মাছ । ঘটনায় গতকাল কাউকে গ্রেপ্তার করা সম্ভব না হলেও এই মাছের চোরা চালানের পিছনে কে বা কারা জড়িত রয়েছে সেই বিষয়ে তদন্ত চালাচ্ছে কাস্টম ডিপার্টমেন্ট ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *